১৭ অক্টোবর খুলবে বিশ্ববিদ্যালয়; শিক্ষামন্ত্রী: এইমাএ পাওয়া

১৭ অক্টোবর খুলবে বিশ্ববিদ্যালয়; শিক্ষামন্ত্রী: এইমাএ পাওয়া
১৭ অক্টোবর থেকে ধাপে ধাপে পাবলিক বি,শ্ববিদ্যালয়গুলো খুলবে। যে বি,শ্ববিদ্যালয় শতভাগ টিকার আওতায় আসবে সে ,,বিশ্ববিদ্যালয়ের আবাসন হলসহ সব কার্যক্রম শুরু করতে পারবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে”

বৃহস্পতিবার ২৬ -আগস্ট শিক্ষা মন্ত্রণালয়, ইউজিসি, পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্য ও শিক্ষা সংশ্লিষ্ট অন্যান্য দফতরগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তাদের এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে”

তবে এর আগে বৈঠকে ১৫- অক্টোবর. পাবলিক বিশ্ববিদ্যালয় খোলার কথা জানানো ,,হয়। কিন্তু পরে এদিন শুক্রবার হওয়ায় সিদ্ধান্ত পরিবর্তন করে ১৭- অক্টোবর রোববার করা হয়”

ওই বৈঠকে ইউজিসি চেয়ারম্যান কাজী শহীদুল্লাহ বিশ্ববিদ্যালয়,, খোলার বিষয়ে সিদ্ধান্ত জানতে চাইলে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে আগামী ১৭ অক্টোবর থেকে ধাপে ধাপে

বিশ্ববিদ্যালয় খোলা যেতে পারে। তার আগে কোন বিশ্ববিদ্যালয় কতজন শিক্ষক-শিক্ষার্থী টিকা নিয়েছেন তার তথ্য ছক আকারে ইউ,,জিসিতে পাঠাতে ,,হবে। তার মধ্যে কতজন টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন, কতজন এক ডোজ নিয়েছেন, আবাসিক হলের কতজন শি,ক্ষার্থী টিকার আওতায় এসেছে এ সংক্রান্ত তথ্য ইউজিসিতে পাঠাতে হবে

বৈঠকে আরও সিদ্ধান্ত হয়, যাদের ,,জাতীয় পরিচয়পত্র (এনআইডি) আছে, কিন্তু টিকা পাননি তাদের তথ্য পাঠাতে হবে। আর যাদের এনআইডি নেই তাদেরও তথ্য পাঠাতে হবে,,। গণটিকা চালুর আগে তাদের এনআইডি করে দ্রুত সময়ে,, টিকা দেওয়ার ব্যবস্থা করা হবে। তাও সম্ভব না হলে বিকল্প ব্যবস্থা নেওয়া হবে।

About jacob done

Check Also

আগামী নভেম্বরে এসএসসি, ও ডিসেম্বরে এইচএসসি, পরীক্ষা অনুষ্ঠিত হবে -বলেন শিক্ষামন্ত্রী।

আগামী নভেম্বরে এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে -বলেন শিক্ষামন্ত্রী। ১২ সেপ্টেম্বর থেকে প্রাথমিক, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *