Breaking News

“সংবর্ধনা” নিতে গিয়ে ম্রো নারীর সা,থে চেয়ারম্যানের এ কেমন আচরণ!

“সংবর্ধনা” নিতে গিয়ে ম্রো নারীর সা,থে চেয়ারম্যানের এ কেমন আচরণ!

গত সপ্তাহে উপজেলা নির্বাচনে বান্দরবানের আ,লীকদমে, চেয়ারম্যান নির্বাচিত হন মো. আবুল কালাম।, এরপর ২২ মার্চ স্থানীয় নোয়াপাড়া

ই,উনিয়নের মেরিন চর পাড়ায় সং,বর্ধনা নিতে যান তিনি। ওই পা,ড়াটিতে মূলত ম্রো সম্প্রদায়ের মা,নুষদের বসবাস।

ম্রো সম্প্রদায়ের, মানুষদের কাছ থেকে সংবর্ধনা নেয়ার সময় আবুল, কালাম সবার সম্মুখেই একজন বিধবা নারীর সাথে বেশ আপত্তিকর আচরণ করেছেন বলে অভিযোগ উঠেছে।

সামাজিক, মাধ্যমে ভাইরাল হওয়া ক,য়েকটি ছবিতে দেখা যাচ্ছে, ম্রো নৃগোষ্ঠির এক না,রীকে জ,নসম্মুখে জড়িয়ে ধরে আছেন। ওই নারীর

অ,ভিব্যক্তিতে স্পষ্ট যে, তিনি এতে খুবই অস্বস্তি বোধ করছেন এবং জোর করে চে,য়ারম্যানের হাত থেকে ছুটে যেতে চেষ্টা করছেন। অন্যদিকে চেয়ারম্যান তাকে জো,রপূর্বক ধরে রাখার চেষ্টা করছেন।

যমুনা টে,লিভিশনের বান্দরবান প্রতিনিধি ওই নারীর, প,রিচয় নিশ্চিত করে জানিয়েছেন, তি,নি একজন বিধবা। ওই নারীর ভাই ম্রো ন্যাশনালিস্ট পার্টি সাবেক কমান্ডার। তার সাথে ঘনিষ্ঠ সম্পর্কের কারণে চেয়ারম্যান আবুল কালাম ওই পাড়ায় সংবর্ধনা নিতে যান।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিগুলো ছড়িয়ে পড়ার পর অনেকেই চেয়ারম্যানের সমালোচনায় সরব হয়েছেন। ক্ষুদ্র নৃগোষ্ঠির একজন নারীকে এভাবে তার ইচ্ছার বিরুদ্ধে প্রকাশ্যে হেনস্তা করার দায়ে, চেয়ারম্যানের বিচারও চেয়েছেন অনেকে।

ছ,বিগুলো শেয়ার করে মোহাম্মদ রকি, নামে একজন ফেসবুকে লিখেছেন, “মো: আবুল কালাম, একজন নবনির্বাচিত চেয়ারম্যান। বান্দরবন জেলার আলীকদম উপজেলায় সম্প্রতি তিনি চেয়ারম্যান পদে নির্বাচিত হন। নির্বাচিত হওয়ার পর তিনি ম্রো আদিবাসীদের পাড়ায় যান সংবর্ধনা নে,ওয়ার জন্য। বান্দরবনের ম্রো আদিবাসী জনগোষ্টিরা সচরাচর একটু সরল প্রকৃতির।

সাদা মনের মানুষ ও বটে, সরল মনে ম্রো আদিবাসীরা খুব সহজে বিশ্বাস করে থাকেন। তারা হয়ত এটা জানেনা যে, মোঃ আবুল কালাম সাহেব ( ন,বনির্বাচিত চেয়ারম্যান) ম্রোদের মত একজন সরল প্রকৃতির মানুষ নন।

তি,নি আরও লিখেছেন, “একজন ,জন,প্রতিনিধি কখনো এইভাবে একজন নারীকে জড়িয়ে ধরতে পা,রেননা ওই নারীর অনুমতি ছাড়া। কান্ডজ্ঞানহীন ব্যক্তি ছাড়া কখনো একজন নারীকে এইভাবে জড়িয়ে ধরতে পারেনা। এটি সম্পৃর্ণ শ্লী,লতাহানি ও নারী সমাজকে অবমূল্যায়ন করা।”

নিপুন ত্রিপুরা নামে ক্ষুদ্র নৃগোষ্ঠির একজন ছবিগুলো শেয়ার করে লি,খেছেন, “ভোট কারচুপি করে বি,জয়ী হওয়া আ,লীকদমের এ জানোয়ার চেয়ারম্যানের নাম মোহাম্মদ আবদুল কালাম। সংবর্ধনা নিতে গিয়ে সহজ সরল ম্রো মেয়েকে জ,ড়িয়ে ধরে কামনা মিটাচ্ছে আর আশেপাশে সব চামচারা হাততালি দিচ্ছে”!

About jacob done

Check Also

এহসান” গুরুপ নিয়ে খ্যাত, কুয়াকাটা হুজুরের মন্তব্য!

এহসান” গুরুপ নিয়ে খ্যাত, কুয়াকাটা হুজুরের মন্তব্য! ”হেলিকপ্টার হুজুর” খ্যাত কুয়াকাটার মাওলানা মো. হাফিজুর রহমান’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *