Breaking News

রংপুরে” তুরস্কের রাষ্ট্র-প্রধানের নামে, গ্রাম।

রংপুরে” তুরস্কের রাষ্ট্র-প্রধানের নামে, গ্রাম।

গ্রামের অস্বস্তিকর নাম পরিবর্তনের দাবিতে মানববন্ধন হয়েছে রংপুরের, পীরগাছায়,। এলাকাবাসী জানিয়েছেন; উপজেলার তাম্বুলপুর ইউনিয়নে ,ব্যাকাটারী’ গ্রামটির নামে ব্যাকর-ণগত ভুল রয়েছে। যদিও দীর্ঘ ৫০-বছরের বেশি সময় ধরে এই নামেই চেনে সবাই গ্রামটিকে।

স্থানীয় বাসিন্দারা নামের কারণেই এলাকার বাইরে গ্রামের প রি চ য় দিতে লজ্জা পান,। অন্যরা এই গ্রামের নাম নিয়ে হাসি তামাশা করায় স্থানীয়রা হীনম্মন্যতায় ভোগেন- নিজেদের অসহায় মনে করেন।

বৃহস্পতিবার (১২,আগস্ট) গ্রামবাসী একজোট হয়ে ,ব্যাকাটারী, নামের পরিবর্তে তুরস্কের রাষ্ট্র-প্রধান রিসেপ তাইয়্যেপ এরদোয়ান-এর নামানুসারে এর নাম তাইয়্যেপ-পুর নির্ধারণ করেন।

স্থানীয় বাসিন্দা ও পীরগাছা মহিলা মহাবিদ্যালয়ের প্রভাষক রফিকুল ইসলাম জানান, দীর্ঘ ১০-বছর ধরে তিনি গ্রামটির নাম পরিবর্তেনের চেষ্টা চালিয়েছেন। সরকারের বিভিন্ন দফতরে কয়েকদফা আবেদন করেছেন।

সাড়া না পাওয়ায় গত শুক্র-বার গ্রামবাসীদের সংগে নিয়ে স্থানীয় মসজিদে আলোচনার পর মানববন্ধন শেষে গ্রামটির নতুন নামকরণ করা হয়। তুরস্কের রাষ্ট্রপ্রধানের সততা ও দেশাত্ববোধ বিবেচনায় তাঁর নামেই গ্রামের নাম রাখা হয়।

ইউনিয়নের ৩-নম্বর ওয়ার্ড সদস্য ও ব্যা,কা,টা,রী গ্রামের বাসিন্দা আবুল কাশেম জানান, নাম পরিবর্তনের বিষয়টি নিয়ে পরিষদে অনেকবার আলোচনা হয়েছে, কিন্তু ফল হয়নি। গ্রামের মশিউর রহমান, মাহেন উদ্দিন ও আমীর হামজাসহ অনেকেই নাম পরিবর্তন নিয়ে সহমত প্রকাশ করেছেন।

রংপুর, জেলা প্রশাসক আসিব আহসান বলেন, গ্রামের নাম পরিবর্তন নিয়ে কোনও আবেদন না পেলেও প্রস্তাবনা এলে বিষয়টি গুরু,ত্বের সং,গে দেখবেন”।।

বিভি/জেএ/এএএন

About jacob done

Check Also

এহসান” গুরুপ নিয়ে খ্যাত, কুয়াকাটা হুজুরের মন্তব্য!

এহসান” গুরুপ নিয়ে খ্যাত, কুয়াকাটা হুজুরের মন্তব্য! ”হেলিকপ্টার হুজুর” খ্যাত কুয়াকাটার মাওলানা মো. হাফিজুর রহমান’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *