Breaking News

বি-ছানায় ঝড় তুলতে গিয়ে হাস,পাতালে ভর্তি দ’ম্পতি’

বি-ছানায় ঝড় তুলতে গিয়ে হাস,পাতালে ভর্তি দ’ম্পতি’

স্ত্রীর আ’বেদ’নে সাড়া দিয়েই বড় ধ’রনের বি’প’দে পড়েন ওই স্বা’মী। দা-ম্প’ত্য জী’বনে সুখ ফিরিয়ে আনতে স্বামীর কাছে স্ত্রীর বিশেষ আ’বেদন। নিজের স্ত্রীর এমন আ’বে’দ’নে স্বা’মীও সাড়া দেন।

এখানে ঘটে যায় বি’পত্তি। তাহলে ঘ’টনাটি খুলে বলা যাক- স্ত্রী’র দেয়া বিশেষ ম’ল’মে বাড়বে শা-রী”-রি-ক সু’খ। স্ত্রী যদিও শেষ পর্যন্ত বড় ধরনের বি’প’দে’র হাত থেকে রক্ষা পেয়েছেন তিনি।

ভা’রতের ম’হারা’ষ্ট্রে এই ঘ’টনাটি ঘটেছে। ভা’রতীয় গ’ণমাধ্য’মের খবর অনুযায়ী জানা যায়, সম্প্রতি ভা’রতের মুম্বাই মহারাষ্ট্রের এক যু’ব’ক তার স্ত্রী’র বিরুদ্ধে চা’ঞ্চল্যকর অ’ভি’যো’গ এনেছেন।

ওই যু’বক ভারতীয় সে’নাবাহি’নীতে কাজ করেন। কিছুদিন আগে ছু’টির সময়ে তিনি নি’জের বাড়িতে আসেন। আর সেই সময়ে ঘটে এই বি’প’ত্তি। ভু’ক্তভো’গী ওই স্বা’মীর অ’ভি’যো’গ, তার স্ত্রী বিশেষ একটি ম’ল’ম দেন তাকে।

ওই ম’লম’টি গো-প-না-ঙ্গে দিলেই শা-রী-রি-ক উ’ত্তে’জ’না বেড়ে যায় বলে তাকে (স্বা’মীকে) জানায় তার স্ত্রী’। ওই যু’ব’ক স্ত্রী’র কথামতো ম’ল’ম’টি পু-রু-ষা-ঙ্গে মেখে নেন।

‘কিন্তু, এরপরই প্র’চ’ণ্ড ব্য’থা শুরু হয় ওই যু’ব’কে’র গো-প-না-ঙ্গে।শেষ পর্যন্ত ব্য’থা স”র্হ্য করতে না পেরে চি’কিৎস’কের কাছে যান তিনি। চি’কিৎসা’র পরে ওই যু’ব’ক এখন মোটামুটি সু’স্থ রয়েছেন বলে জা’না যায়।

ওই স্বা’মীর অ’ভি’যো’গে আরও বলেন, ওই ম’লমের মধ্যে বি”ষ মা’খানো ছিল। প্রে’মি’কে’র সঙ্গে মিলে তাকে হ-ত্যা-র প’রিক’ল্পনা করেছিল তার স্ত্রী’।

এই অ’ভিযো’গের ভিত্তিতে ওই না’রী’কে জি’জ্ঞাসা’বাদ করছে পু’লি’শ। এ ঘ’টনার পর থেকে প’লা’ত’ক রয়েছে ওই গৃ’হ’ব’ধূ’র প্রে’মি’ক। ই’তোমধ্যে তার খোঁজে অ’ভি’যা’ন চা’লি’য়ে যাচ্ছে পু’লি’শ।

আরও পড়ুনঃ পায়ের উপর পা দিয়ে বসা (ক্রস-লেগ) আরামদায়ক ভঙ্গি হলেও বিশেষজ্ঞরা বলছেন এটি স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। অনেকেই জানেন না যে এই আসন ভঙ্গিটি পায়ের মারাত্মক ক্ষতি করতে পারে। ক্ষতি হতে পারে শরীরেরও। তাই সাবধান হওয়ার সময় এখনই।

গবেষণায় দেখা গেছে যে, মাঝে-মধ্যে পায়ের উপর পা তুলে বসা যেতেই পারে। যদিও অনেকে এটিকে আদব বলে মানেন না! বিজ্ঞান বলছে, বে,শি,ক্ষ,ণের জন্য এভাবে বসা ঠিক নয়। এটি হার্টের জন্য ভালো নয়। পায়ের উপর পা তুলে বসা মানেই তো একটি পা দিয়ে অপর পায়ের বেশ কিছু নার্ভকে চেপে রাখা। এভাবে বসার ফলে অনেক সময় রক্তসঞ্চালনে সমস্যা হয়। রক্ত পায়ের দিকে ঠিকমতো চলাচল করতে পারে না। এছাড়া শিড়দাঁড়ায় যন্ত্রণা তো আছেই।

আরও কিছু সমস্যার মধ্যে : রক্ত চাপে প্রভাব: গবেষ,ণায় দেখা গেছে, আ,পনি যদি দীর্ঘসময় ধরে পায়ের উপর পা তুলে বসেন তাহলে শরীরের রক্তচাপ বৃদ্ধি পায়। যা স্নায়ুচাপ বৃদ্ধি করে। এমনকি যাদের উচ্চ রক্তচাপ নেই তাদের জন্যও এ আসনে অধিক সময় ধরে বসে থাকতে নিষেধ করা হয়।

নার্ভে সমস্যা: এভাবে বসা মা,নেই একটি পা দিয়ে অপর পা,য়ের বেশ কিছু নার্ভকে চেপে রাখা। এতে অনে,কক্ষেত্রে রক্ত নিচের দিকে নামতে না পেরে ফিরে যায় হার্টে। ফলে হার্টে রক্তপ্রবাহ ধাক্কা মারার শঙ্কা যেমন থাকে, তেমনি পায়ের জন্যও ঝুঁকির। পায়ের রক্ত চলাচল ঠিক রাখতে তাই এভাবে না বসাই ভালো।

পেশি,তে সমস্যা: এই আসনে বসলে ভারসাম্যে সমস্যা হয়। দী,র্ঘ সময় ধরে পা ক্রস করে বসলে উরুর ভেতরের দিকের পেশি ক্রমশ ছোট হয়ে আসে এবং বাইরের দিকের পেশি লম্বা হতে থাকে। ফলে জয়েন্টে চাপ পড়ে।

কুঁজো হওয়ার শঙ্কা, প্রতিদিন তিন ঘণ্টার বেশি সময় পা ক্রস করে বসলে কোমর, ঘাড়, নিতম্বের হাড়ে ব্যথা থেকে ধীরে ধীরে কুঁজো হয়ে যাওয়ার মতো সমস্যা দেখা দিতে শু,রু করে।এছা,ড়া পেলভিক বোন অর্থাৎ কো,রের কাছে মাজায় যন্ত্রণার অন্য,তম কারণ হতে পারে এভাবে পায়ের উপর পা তুলে বসা। হতে পারে অন্যান্য সমস্যাও।

——————————————-/———————————————-

About jacob done

Check Also

এহসান” গুরুপ নিয়ে খ্যাত, কুয়াকাটা হুজুরের মন্তব্য!

এহসান” গুরুপ নিয়ে খ্যাত, কুয়াকাটা হুজুরের মন্তব্য! ”হেলিকপ্টার হুজুর” খ্যাত কুয়াকাটার মাওলানা মো. হাফিজুর রহমান’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *