Breaking News

ফোন, করলে মিলবে বিনামূল্যে অক্সি,জেন সেবা-

01) ফোন, করলে মিলবে বিনামূল্যে অক্সি,জেন সেবা-
———————————————
করোনায় আক্রান্ত রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করেছে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘দোস্ত এইড বাংলাদেশ সোসাইটি’ চুয়াডাঙ্গা জেলা শাখা।

শনিবার (৩১ জুলাই) উপজেলার সীমান্তবর্তী ইউনিয়নে করোনায় আক্রান্ত রোগীকে অক্সিজেন সেবা দেওয়ার মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়।

এ সময় উপস্থিত ছিলেন, দোস্ত এইডের কর্মকর্তা হোসাইন আহাম্মেদ, ওমর ফারুক, মফিজুল ইসলাম, রমজান আলী, কাজল হোসেন, মেহেদি হাসানসহ অন্যরা।

জানা যায়, প্রথম দিকে করোনা সংক্রমণের হার চুয়াডাঙ্গায় কম থাকলেও বর্তমানে ভয়াবহ আকার ধারণ করছে। প্রতিদিনই জেলায় প্রাণঘাতী এই ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে। জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন বেসরকারি প্রাইভেট ক্লিনিকে অক্সিজেনের সংকট দেখা দিয়েছে।

এতে করে শ্বাসকষ্টজনিত রোগীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে নিয়মিত। এরই ধারাবাহিকতায় অক্সিজেন ব্যাংক চালু করেছে সংগঠনটি।

এই ব্যাংক থেকে করোনায় আক্রান্ত রোগীরা বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার নিতে পারবেন। অক্সিজেন ব্যাংকের হটলাইন নম্বরে ফোন করলেই সংগঠনের স্বেচ্ছাসেবীরা আক্রান্ত রোগীর বাড়িতে গিয়ে পৌঁছে দেবেন অক্সিজেন সিলিন্ডার। ইতোমধ্যে চারজন আক্রান্ত রোগী ব্যাংক থেকে অক্সিজেন সিলিন্ডার নিয়েছেন।

এ কার্যক্রম সম্পর্কে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির নির্বাহী সদস্য সাব্বির সামি মুহিত জানান, আমাদের মানবিক কার্যক্রমগুলো দেশের অন্যান্য জেলার মতো চুয়াডাঙ্গাতেও ব্যাপক সাড়া ফেলেছে। করোনা মহামারির শুরু থেকেই সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধিমূলক বিভিন্ন

কর্মকাণ্ড পরিচালনাসহ অসহায়দের পাশে দাঁড়িয়েছে সংগঠনের সদস্যরা। অসহায় ও কর্মহীন হয়ে পড়া মানুষের মধ্যে বিতরণ করা হয় খাদ্যসামগ্রীও। যেহেতু জেলায় অক্সিজেনের সংকট বেড়েই চলেছে, সেজন্য আমরা অক্সিজেন ব্যাংক চালু করার সিদ্ধান্ত নিই।

সংগঠনটির চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জানান, মানবিক সব কাজের সঙ্গে আছে দোস্ত এইড। এরই ধারাবাহিকতায় পরীক্ষামূলকভাবে চুয়াডাঙ্গাতে আমরা এ সেবা শুরু হয়েছে। পর্যায়ক্রমে বিভিন্ন জেলায় এ কার্যক্রম চালু করার পরিকল্পনা রয়েছে।

করোনায় আক্রান্ত দুস্থ রোগীর অক্সিজেনের জরুরি প্রয়োজন পড়লে হটলাইনে ফোন করলেই স্বেচ্ছাসেবীরা রোগীর বাড়ি গিয়ে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেবেন। এজন্য একটি হটলাইন চালু করা হয়েছে। নম্বরটি হলো- ০১৯৪১-১০১০২২। কোনো দুঃস্থ রোগীর অক্সিজেন সেচুরেশন ৯০ এর নিচে নেমে গেলেই হটলাইনে ফোন করে শারীরিক অবস্থার কথা জানিয়ে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার নিতে পারবেন।
————–/————

About jacob done

Check Also

এহসান” গুরুপ নিয়ে খ্যাত, কুয়াকাটা হুজুরের মন্তব্য!

এহসান” গুরুপ নিয়ে খ্যাত, কুয়াকাটা হুজুরের মন্তব্য! ”হেলিকপ্টার হুজুর” খ্যাত কুয়াকাটার মাওলানা মো. হাফিজুর রহমান’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *