Breaking News

ফের কমলো সোনার দাম, মিলিয়ে নিন আজকের বাজারদর!

ফের কমলো সোনার দাম!, মিলিয়ে নিন আজকের বাজারদর!

চলতি বছর একের পর এক খারাপ খবর আসলেও সোনা প্রেমীদের মুখে হাঁসি কিন্তু অব্যাহত। কারণ ২০২০-র শুরু থেকে অতিরিক্ত সোনার দাম বেড়ে গেলেও তারপর থেকে বেশ কমে গিয়েছে সোনার দাম। এরই মাঝে আগত বিয়ের মরশুম। আর বিয়ের মরশুমে সোনা প্রেমীদের জন্য ফের সুখবর। বুধবার সোনা প্রেমীদের মুখের হাঁসি বজায় রেখে ফের কমলো সোনার দাম।

চলতি বছর সোনার দামে দেখা দিয়েছে এক অদ্ভুত পরিবর্তন। কখনও অ’তিরিক্ত বেড়ে যাচ্ছে সোনার দাম তো কখনও আবার কমে যাচ্ছে। যদিও মঙ্গলবার বেশ খানিকটা বেড়ে গিয়েছিল সোনার দাম। বিয়ের মরশুম এই সময় কি সোনার দাম বাড়লে চলে? সোনার দাম বাড়লেই যে মন খারাপ হয়ে যাবে সোনা প্রেমীদের। আর বিয়েতে সোনা ছাড়া চলবেই বা কি করে? তাই বুধবার সোনা’ প্রে’মীদের জন্য আসলো সুখবর। আজ বুধবার অনেকটাই পরে গিয়েছে সোনার দর। সোনার দাম প্রসঙ্গে বিশেষজ্ঞদের মতে, ভ্যাক্সিন ‘উৎপাদন ক্ষেত্রে সাম্প্রতিক অগ্রগতির প্রভাবে সোনায় বিনিয়োগের আগ্রহে ভাটা পড়েছে। তবে, চল’তি বছরে ভারতীয় বাজারে সোনার দাম ২৫ শতাংশেরও বেশি বৃদ্ধি পেয়েছে কারণ আপৎকালী সময়ে মুদ্রাস্ফীতির মোকাবিলায় নিরাপদ সম্পদ হিসেবে সাধারণত সোনায় বিনি’য়োগের প্রবণতা বৃদ্ধি পেয়েছে।

বলে রা’খি, মঙ্গলবার দিনের শেষে সূচকে ০.২% বৃদ্ধি হয়েছিল সোনার দা’মে। তবে, আসুন এবার দেখে নেওয়া যাক বুধবার ঠিক কতটা কমেছে সোনার দর। এদিন এমসিএক্স সূচকেপ্রতি ১০ গ্রাম সোনার দাম ০.৭০% পতনের জেরে যাচ্ছে ৪৫,৮১৫ টাকা। অন্যদিকে এদিন স্পট গোল্ট সূচকে ০.১০% পতনের জেরে প্রতি আউন্স সোনার দাম যাচ্ছে
১,১৬৫.০ডলার।

সোনার সঙ্গে পাল্লা দিয়ে দাম কমেছে রুপোরও। এদিন এমসিএক্স সূচকে প্রতি কেজি রুপোর দাম ১.১% পতনের ফলে যাচ্ছে ৬১,৪০৪ টাকা। পাশাপশি স্পট গোল্ট সূচকে ০.৪% পতনের ফলে প্রতি আউন্স রুপোর দাম যাচ্ছে ২৫.৩৮ ডলার গতকাল ০.৩% হ্রাস পে’য়েছিল রুপোর দাম। তাহলে আর দেরি কেনও আজই দোকানে গিয়ে কিনে ফেলুন আপনার প্রিয় সোনা বা রুপোর গয়না।

About jacob done

Check Also

এহসান” গুরুপ নিয়ে খ্যাত, কুয়াকাটা হুজুরের মন্তব্য!

এহসান” গুরুপ নিয়ে খ্যাত, কুয়াকাটা হুজুরের মন্তব্য! ”হেলিকপ্টার হুজুর” খ্যাত কুয়াকাটার মাওলানা মো. হাফিজুর রহমান’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *