Breaking News

টিকা নিলেই মি,লছে -খাদ্য, সহায়তা।

টিকা নিলেই মি,লছে -খাদ্য, সহায়তা।

করোনাকালে ছিন্নমূল মানুষের জন্য টানা ১২১ দিন আহারের ব্যবস্থা করে গত বছর জাতিসংঘের বাস্তব, জীবনের নায়ক খেতাব, পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু)

সাবেক সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের উপ-সমাজসেবা সম্পাদক তানভীর হাসান সৈকত। মানবসেবার ধারাবাহিতায় এবার করোনাভাইরাসের টি,কা,র জন্য নিবন্ধন করলেই খাদ্য সহায়তা প্রদান কর্মসূচি চালু করেছেন এই ছাত্রনেতা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় গত (১৯-জুলাই) থেকে টিকার জন্য নিবন্ধন ও খাদ্যসামগ্রী প্রদান কর্মসূচি শুরুর পর প্রতিদিন বেলা ১১,টা থেকে রাত ৮,টা পর্যন্ত চলছে এই কার্যক্রম।

নিবন্ধন কেন্দ্রে নিবন্ধনের পর তিনবার বিনামূল্যে খাদ্যসামগ্রী দেওয়ার কথা জানিয়ে তানভীর হাসান সৈকত বলেন’ নিবন্ধন সম্পন্ন করলে পরদিন প্রথম খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে।

এরপর প্রথম ডোজ নেওয়ার পর এবং দ্বিতীয় ডোজ সম্পন্ন করলে তৃতীয় দফা খাদ্য.সামগ্রী দেওয়া হচ্ছে। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল. তেল. লবণ’ আলু’ পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় জিনিস।

এই বিষয়ে তানভীর হাসান সৈকত বাংলাভিশন ডিজিটালকে বলেন’ ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণটিকাদান কার্যক্রম শুরু করার ঘোষণা দিয়েছেন। যদিও নিম্ন আয়ের ছিন্নমূল মানুষেরা টিকা নেওয়ার বিষয়ে উদাসীন।

জনশক্তিকে টিকার আওতায় আনা এবং মাননীয় প্রধানমন্ত্রীর গ,ণ,টি,কা কার্যক্রম সফল করতে আমাদের এই ক্ষু,দ্র চেষ্টা।,

তিনি বলেন’ আমরা তাদের করোনা,র টি,কা,র গু,রু,ত্ব ও প্রয়োজনীয়তার কথা বুঝিয়ে টিকা নিতে উদ্বুদ্ধ করছি।”

এখন পর্যন্ত প্রায় এক হাজার ৮৭৯-জনকে নিবন্ধনের আওতায় আনা হয়েছে। এক হাজার ২০০ জনকে খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে, জানান সৈকত।

লক্ষ্মীপুরের ছেলে সৈকত ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থী। ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তের অসহায় ও প্রাকৃতিক দুর্যোগকবলিত মানুষের বিপদ-আপদে, পাশে দাঁড়ান সৈকত ও তাঁর সহযো,গীরা

বিভি/রিসি

About jacob done

Check Also

১- ক্লাসের মাত্র” একজন ছাত্রী’ বাকি ‘মেয়েদের বিয়ে!

১- ক্লাসের মাত্র” একজন ছাত্রী’ বাকি ‘মেয়েদের বিয়ে! দেড়বছর করোনার ঢেউয়ে নিমজ্জি’ত ছিল দেশের শিক্ষাঙ্গন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *