এক সাথে জন্ম নিল জোড়া লাগানো দুই বাচ্চা, বাচ্চা দুটি ব্যা;পক সাড়া ফেলে ভাইরাল ইন্টানেট দুনিয়ায়

এক সাথে জন্ম নিল জোড়া লাগানো দুই বাচ্চা, বাচ্চা দুটি ব্যাপক সাড়া ফেলে ভাইরাল ইন্টানেট দুনিয়ায়
আমরা যখন আশ্চর্য কোন সংবাদ পাই তখন তার পিছনে ছুটে যাই। আর আশ্চর্যজনক খবর গুলো আমাদেরকে বেশি আকর্ষণ করে। কারণ এ ধরনের খবর সচরাচর ঘটে না, খুব কম ঘটে থাকে। এক

দশক আগেও আমাদের কাছে যমজ সন্তান জন্ম নেয়া একটি আশ্চর্যজনক ঘটনা বলে মনে হতো। তবে এখন তা নয়।; এখন প্রায়ই শোনা যায় যমজ শিশু জন্ম;গ্রহণ করেছে। তবে এমন কিছু জমজ শিশুর আছে তারা এতটাই আশ্চর্যজনক যে তাদের দেহের অনেক অংশ একসাথে জুড়ে থাকে। আজ; আমরা আপনাদের এই ধরনের একটি আশ্চর্যজনক জমজ শিশুর জন্ম নেওয়ার ঘটনা আলোচনা; করব।

জমজ শিশুর জন্ম নেওয়ার পর নেটদুনিয়ায় যখন এ ধরনের ভিডিও ছেড়ে দেওয়া হয়। তখন নেটদুনিয়া তুমুল পরিমাণে সাড়া ফেলে দেয়। আর এই ভিডিওটি এতটাই আশ্চর্যজনক ছিল; যে সত্যিই

মানুষকে তাক লাগিয়ে দিয়েছিল। মানুষের মনে প্রশ্ন জেগে তুলেছিল। এই শিশুদের ভবিষ্যৎ কি হবে? তারা কি আদৌ বেঁচে থাকবে? নাকি তাদের প্রাণ; অকালে চলে যাবে। তবে তাদেরকে নিয়ে ডাক্তারদের মধ্য অনেক গবেষণার হচ্ছিল। কারণ তাদের বাঁচিয়ে রাখা সহজ ছিলো না খুবই কষ্টকর ছিল।

এই যমজ শিশু দুটির জন্মগ্রহণ করে আমেরিকার এক দম্পতির ঘরে। যারা আমেরিকার দেশের ক্যালিফোর্নিয়া শহরে বসবাস করতেন। ২০০২ সালে এই যমজ শিশু জন্মগ্রহণ করেন। শিশু দুটি যখন তাদের;; মায়ের গর্ভে ছিল তখন ডাক্তারের কাছে ধরা পড়ে যায় যে শিশু গুলো স্বাভাবিক শিশু নয়। তাই; তারা গর্ভধারণ কালীন সময়ে খুব সাবধানে থাকতে বলেন এবং তার সঠিক পরিচর্যা করতে বলেন। অপারেশনের মাধ্যমে শিশুদের ভূমিষ্ঠ করা হয়। ভূমিষ্ঠ হওয়ার পর আশ্চর্যজনকভাবে শিশু;গুলো একজন আরেকজনের সাথে জুড়ে ছিল।

তাদের দুটি মাথা, দুটি পা, চারটি হাত এবং গলা থেকে একদম কোমর পর্যন্ত জোড়া অবস্থায় ছিল। সৃষ্টিকর্তার কী আশ্চর্য সৃষ্টি। আর এই সৃষ্টি ডাক্তারদের কাছে একটি চ্যালেঞ্জ;গুলো হয়ে দাঁড়িয়েছে ডাক্তার চেয়েছিল শিশুদের স্বাভাবিক জীবন; দিতে কিন্তু তাদের কাছে এ শিশুদের বাঁচানো খুব চ্যালেঞ্জ হয়ে পড়েছে।শিশু দুটির

বড় ভাই ছিল সেও চায় তার ছোট ভাইয়েরা যাতে সুস্থ স্বাভাবিক জীবন পায়। খবরটি যখন নেট দুনিয়ায় ছেড়ে দেওয়া হয় তখন বিপুল পরিমাণে ভাইরাল; হয়ে যায় কারণ এ ধরনের ঘটনা আমাদের দেশে সচরাচর ঘটে থাকে না।

ডাক্তাররা জানিয়েছেন যে শিশুটি যতদিন না পর্যন্ত স্বাভাবিক কোষ্ঠকাঠিন্য চলে আসে এবং তাদের কোন ধরনের অস্ত্রোপচার করে আলাদা করা যাবে না। তাদের কোষগুলো একটি আরেকটির সাথে

লেগে আছে আর এই কোষগুলো থেকে; তাদের দুজনকে আলাদা করার চ্যালেঞ্জ মূলক হবে। তবে এটাও বলেছেন যে;, অপারেশনের সময় শিশুরা মারা যেতে পারে। তাদের এই ধরনের কথা শুনে তাদের বাবা-মা খুবই ভয় পায় এবং আতঙ্কিত হয়ে পড়ে। তবে এ ধরনের অপারেশন বেশিরভাগ ক্ষেত্রে সফল হয় না কিন্তু অনেক সময়; এমন ভাবে সফল হয়ে যায় যা ইতিহাসে; নতুন ইতিহাস তৈরি; করে ফেলে।

ডাক্তার আরও জানিয়েছেন যে তাদের যতদিন না পর্যন্ত নয় মাস বয়স হবে ততদিন তাদেরকে নিয়ে কোন ধরনের অস্ত্র পাচারে যাওয়া যাবেনা। আগে তাদের নয় মাস হোক তারপর তাদেরকে বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা করার পর তাদেরকে আলাদা করার সিদ্ধান্ত নেওয়া হবে। একসাথে এই; ধরনের জোড়া লাগানো শিশু; লালন পালন করা কঠিন। এই নয় মাসে বাবা-মায়ের; বেশ কষ্ট জীবন যাপন যাবে। কারণ একজন স্বাভাবিক শিশু লালন পালন করা আর থেকে একটু অস্বাভাবিক শিশু লালন পালন করা বা তাদের পরিচর্যা করা অনেক কষ্টসাধ্য। আপনারা যদি এই অ;স্বাভাবিক আশ্চর্যকর যমজ শিশুর ভিডিও দেখতে চান তাহলে আমাদের নিচের লিঙ্কে গিয়ে ;দেখে নিতে পারেন।

About jacob done

Check Also

১- ক্লাসের মাত্র” একজন ছাত্রী’ বাকি ‘মেয়েদের বিয়ে!

১- ক্লাসের মাত্র” একজন ছাত্রী’ বাকি ‘মেয়েদের বিয়ে! দেড়বছর করোনার ঢেউয়ে নিমজ্জি’ত ছিল দেশের শিক্ষাঙ্গন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *