Breaking News

এইমাএ: শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার সময় বললেন ‘শিক্ষামন্ত্রী!

এইমাএ: শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার সময় বললেন ‘শিক্ষামন্ত্রী!

আগামী সেপ্টেম্বর মাসেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে সরকার চিন্তাভাবনা করছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার (১১ আগস্ট) মিন্টো রোডের বাসভবনে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। তিনি বলেন, ‘স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালসহ দেশের সব শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দেওয়ার সার্বিক প্রস্তুতি নিয়ে কাজ করছে সরকার। আগামী সেপ্টেম্বরেই শিক্ষা-প্রতিষ্ঠান খোলা হবে ।

শিক্ষামন্ত্রী জানান, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত স্কুল-কলেজ খুলছে না। তবে সেপ্টেম্বরেই স্কুল-কলেজ খুলে দেওয়া হবে

শিক্ষার্থীদের অটোপাস দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, এখনই অটোপাসের চিন্তা নয়। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে নভেম্বর -ডিসেম্বরে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেওয়া হবে।

এর আগে গেল শুক্রবার (৬ আগস্ট) শিক্ষা বিষয়ক সাংবাদিকদের একটি সংগঠন আয়োজিত ভার্চুয়াল আলোচনায় শিক্ষামন্ত্রী(দীপু মনি)জানান, ‘সরকারি পর্যায়ের শিক্ষকদের প্রায় সবাই করোনা ভ্যাকসিন নি,য়েছেন।

বেসরকারি, শিক্ষা-*প্রতিষ্ঠানের ৩, লাখ ৬৩, হাজার ২২,২ শিক্ষক ও কর্মচারীর মধ্যে দু,ই লাখ ৭৮, হাজার ৪২৬, জনই ইতো,মধ্যে টিকার আওতায় এসেছে।এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩৪, হাজার শিক্ষকের ম,ধ্যে ভ্যাকসিন নিয়েছেন প্রায় ৩০, হাজার শিক্ষক।,,

করোনা সংক্রমণে টানা ১৭, মাস বন্ধ থাকার পর সেপ্টেম্বরেই দেশের শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার প্রস্তুতি নিয়ে কাজ করছে সরকার।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে: জানা গেছে, আসন্ন এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের বিষয় সামনে রেখেই শিগগিরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার তাগিদ রয়েছে। সরকারের ঘোষণা অনুসারে, আগামী নভেম্বর ও ডিসেম্বরে এই দুটি পা,ব,লি,ক পরীক্ষা অ,নু,ষ্ঠি,ত হবে।

About jacob done

Check Also

কেমব্রিজে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে যোগ দিলেন বাংলাদেশী ডা. তাসনিম জারা

কেমব্রিজে শিক্ষক হিসেবে যোগ দিলেন বাংলাদেশী ডা. তাসনিম জারা বিশ্বখ্যাত কেমব্রিজ, বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল সুপাইরভাইজার (আন্ডারগ্রাজুয়েট) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *